বিশাল বড় বড় দুটি মুরগের ভয়ংকর হাড্ডাহাড্ডি লড়াইয়ের খেলা!এই খেলায় যে বিজয় হবে সেই পাবে ১ লক্ষ টাকার র্স্বণের মেডেল!বিজয়েইর নেট দুনিয়াই তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:ছোটবেলায় অনেকেই মুরগি লড়াইয়ের গল্প শুনেছিলাম ৷ এখনও মাঝে মধ্যেই অনেক জায়গায় দেখা যায় মুরগি লড়াই ৷ তবে এ এক অন্য লড়াই ৷ শুনলে বা দেখলে গা ছমছম করবে ৷ তবে এই লড়াই মোরেগে সাপে ৷ মোরগ ও সাপের মধ্যে রুদ্ধশ্বাস লড়াইয়ে ছিল অস্তিত্ব টিকিয়ে রাখার প্রশ্ন বাঁচার প্রশ্ন ৷ নিজস্ব ছবি ৷এই লড়াই দেখলে প্রাণে শিহরণ জাগবে ৷ রীতিমত উড়ে যাবে রাতের ঘুম ৷ সাপ এসেছিল মোরগ-মুরগি শিকারে ৷

কিন্তু মরল নিজেই ৷বাকিরা শুধু দেখল দাঁড়িয়ে দাঁড়িয়ে ৷ এ এক ব্যক্তিক্রমী দৃশ্য ৷ এই ছবি নিমেষেই ভাইরাল হয়েছে ৷এক বিপরীতধর্মী ছবি ৷ সবারই কেড়েছে নজর ৷ সাপের ভয়ে তটস্থ থাকে যেকোনো ধরনের পশু পাখি কিংবা প্রাণী। এমনকি মানুষ সাপকে যমের মত ভয় পায়। কারণ সাপের একটা ছোবলে জীবন বিপন্ন হতে পারে যে কোন পশুপাখি থেকে শুরু করে মানুষের। সাপের মধ্যে থাকা বিষ প্রাণনাশের কারণ হয়।

মা শব্দটি ছোট হলেও এটি শক্তিশালী এবং সাহসী একটি শব্দ। সে মানুষ হোক বা পশুপাখি বা জন্তু । এই শব্দের মধ্যে জড়িয়ে আছে আবেগ, ভালোবাসা, লড়াই করার শক্তি। সম্প্রতি ফেসবুকে একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেই ভিডিওতে দেখা যায় একটি সাহসী মা মুরগি বিষাক্ত সাপের গ্রাস থেকে ছানাদের বাঁচাতে লড়াই করছে অসীম সাহসের সাথে।ভিডিওতে দেখা যাচ্ছে যে,

একটি বড় বিষাক্ত সাপ একটি মুরগি এবং তার বেশ কয়েকটি বাচ্চার দিকে আক্রমণের জন্য এগিয়ে আসছে। প্রথমদিকে সন্ত্রস্ত হয়ে পড়ে মুরগিটি। কিন্তু পরক্ষণেই সে ছানাদের বাঁচাতে ঘুরে দাঁড়ায়। একাই সাপের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে লড়াই চালিয়ে যায় মা মুরগিটি।বিষধর সাপের সাথে নিজের জীবনকে বাজি রেখে সন্তানদের বাঁচাতে দুবার ভাবেনি সেই মুরগিটি।ভিডিওতে দেখানো মুরগি সেই সাহসের অনেক প্রশংসা করা হচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

তার পাশাপাশি কমেন্ট সেকশনে অনেকেই এই ধরনের নজিরবিহীন ঘটনা তুলে ধরার জন্য ধন্যবাদ জানিয়েছেন।এমনিতেই সাপকে ভয় পান না এমন মানুষের সংখ্যা খুবই কম। তার ওপর বিষধর সাপ থেকে দূরেই থাকতে পছন্দ করেন সকলে। ভিডিওতে থাকা মুরগিটিও বুঝতে পেরেছে কেউটে সাপটি তার ডিমগুলির জন্য অত্যন্ত বিপজ্জনক। তাই সেগুলি বাঁচাতে রীতিমতো লড়াই শুরু করে সে।

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যাচ্ছে যে, একটি বিষধর কেউটে সাপ ওই মুরগির অস্তানাটির দিকে এগিয়ে এসে ক্রমাগত তার ফণার মাধ্যমে আক্রমণ করতে থাকে। যদিও, সেই আক্রমণের পাল্টা উত্তর দিতে থাকে মুরগিটিও।তার ধারালো চঞ্চু দিয়ে সে ক্রমাগত আঘাত করতে থাকে সাপটিকে। একনাগাড়ে চলা এই আক্রমণ-পাল্টা আক্রমণের পরে একসময় হাল ছেড়ে দেয় সাপটি।

পরে সেই জায়গা ছেড়ে চলেও যেতে দেখা যায় কেউটে সাপটিকে। ভিডিওটি hayatvahsh2019 নামের একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছে। রীতিমতো ভাইরালও হচ্ছে ওই ভিডিওটি। পাশাপাশি, ভিডিওটির কমেন্টে প্রতিক্রিয়াও দিতে দেখা যায় নেটিজেনদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *