বাড়িতেই কিভাবে নারকেল পাতা দিয়ে আকর্ষণীয় টুপি তৈরি করবেন? নারিকেল পাতা সবখানেই সচরাচর পাওয়া যায়। এটি দিয়ে তৈরি করে নিন চমৎকার এই টুপিটি! নেটপাড়ায় তুমুল ভাইরাল এই পদ্ধতি টি।

নিজস্ব প্রতিবেদন:ভারতীয় অর্থনীতিতে নারকেল উৎপাদন একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। নারকেলে এমন কিছু নেই, যা অকেজো, কারণ এর প্রতিটি অংশই আর্থিকভাবে উপকারী। ভারত সমগ্র বিশ্বে সবচেয়ে বেশি নারকেল উৎপাদনকারী দেশ।নারকেলের মোট চাষের পরিমাণ ১.৯৪ মিলিয়ন হেক্টরের বেশি। তাই আজ এই প্রবন্ধে আমরা আপনাকে নারিকেলের তৈরি জিনিসের ব্যবসা সম্পর্কে বলব,

যা শুরু করে আপনি অল্প সময়ে অনেক আয় করতে পারবেন। তাহলে আসুন এই ব্যবসাগুলো সম্পর্কে বিস্তারিত জেনে নেই…সবচেয়ে জনপ্রিয় নারকেল ভিত্তিক ব্যবসা চুলের তেল:নারকেল তেল চুলে পুষ্টি জোগায়। এটি চুলের প্রোটিন পূরণে সাহায্য করে। এটির প্রাকৃতিক এবং রাসায়নিক মুক্ত বৈশিষ্ট্য রয়েছে। এর ব্যবসা অবশ্যই আপনার জন্য উপকারী প্রমাণিত হতে পারে।

নারকেল দুধ:নারকেল দুধের অনেক প্রাকৃতিক স্বাস্থ্য উপকারিতা রয়েছে, যা এটিকে আরও আকর্ষণীয় করে তোলে। আপনি সহজেই এই ব্যবসা শুরু করতে পারেন এবং ভাল অর্থ উপার্জন করতে পারেন।নারকেল রস:নারকেলের কার্নেলে বিশুদ্ধ ও স্বচ্ছ তরল থাকে, যা অলৌকিক তরল নামে পরিচিত। গ্রীষ্মের প্রচন্ড গরম থেকে শরীরকে ঠান্ডা রাখতে নারকেলের জল অত্য়ন্ত উপকারি।

আপনি আপনার কোম্পানির নামে নারকেলের রস বিক্রি শুরু করতে পারেন।নারকেল ক্যান্ডি:আপনি গ্রেট করা নারকেলের মাংসের সাথে নারকেলের দুধ মিশিয়ে নারকেল ক্যান্ডি তৈরি করতে পারেন। এটাকে অনেকের কাছে সবচেয়ে সুস্বাদু খাবার হিসেবে বিবেচনা করা হয়। এর উত্পাদন প্রক্রিয়া সহজ এবং পণ্যটির খুব ভাল রপ্তানি সম্ভাবনা রয়েছে।নারকেল ভোজ্য তেল:নারকেল তেল খাওয়া খুবই উপকারী বলে মনে করা হয়।

এই তেল রান্না করা খাবার,পপকর্ন এবং স্ন্যাকস ইত্যাদি তৈরিতে মিষ্টান্ন তৈরিতে ব্যবহৃত হয়। এর শেলফ লাইফ ৬ মাস পর্যন্ত। এর ব্যবসাও আপনার জন্য একটি লাভজনক চুক্তি।নারিকেল গাছের গোড়া থেকে আগা পর্যন্ত মানুষের উপকারে আসে।গাছ থেকে মানুষের ভিবিন্ন আসবাবপত্র তৈরি করার জন্য কাঠ পায়।গাছের মূল লাকড়ি হিসেবে ব্যবহার করে থাকে। এখন আসুন গাছের উপরে অংশ দিয়ে আমরা কি করি।

প্রথমে আমরা জেনে থাকবো গাছের ওপরই বাগে থাকে গাছের ফল নারিকেল। কচি অবস্থায় এই ফলগুলোকে আমরা ডাব হিসাবে খেয়ে থাকি। এই কচি ডাব দিয়ে বিভিন্ন রোগ সারানো হয়। ডাবের পানি স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। ডাবগুলো পরিপক্ক হওয়ার পর নারিকেলে হিসাবে ব্যবহার করে থাকে।ভিবিন্ন ধরনের পিঠা তৈরি করা হয়। তার ছোলা দিয়ে ভিবিন্ন জিনিস পএ তৈরি করা হয়।

নারিকেল গাছে যে পাতা গুলো থাকে তার কাঠি দিয়ে তেরি হয় ঝাড়ু।পাতা দিয়ে তৈরি হয় ঘড়ি টুপি আরও অনেক কিছু।অর্থাৎ নারকেল গাছ আপাদমস্তক মানুষের কাজে ব্যবহার হয়ে থাকে। আজকের এই ভিডিও টি তৈরি করা হয়েছে কিভাবে নারকেল গাছের পাতা দিয়ে বাচ্চাদের টুপি তৈরি করা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *