চোখের ধাঁধা: ছবিতে গরু ছাড়াও তিনটি প্রাণী রয়েছে, খুঁজে পেলেই আপনি জিনিয়াস

এই ছবিতে গরু ছাড়াও আরো তিনটি প্রাণী লুকিয়ে রয়েছে, যা খুঁজে বের করার চ্যালেঞ্জ রইল।আপনি যদি নিজেকে খুব বেশি বুদ্ধিমান বা স্মার্ট (smart) মনে করেন তাহলে এই চ্যালেঞ্জটি আপনার জন্য, যেখানে এই ছবিতে গরু বা মানুষ ছাড়াও আরো তিনটি প্রাণী লুকিয়ে রয়েছে, পারলে খুজে বের করে দেখান। তবে এর মাধ্যমে আইকিউ লেভেল (IQ level) পরীক্ষা করার একটি দুর্দান্ত উপায়।

এই ছবিটি অপটিক্যাল ইলিউশনের একটি ভালো উদাহরণ।উপরে শেয়ার করা ছবিটিতে দেখা যাচ্ছে একজন ব্যক্তি গরুটির মাথায় হাত বুলিয়ে দিচ্ছে, পাশেই রয়েছে একটি কুয়ো (well) এবং অন্যদিকে একটি গাছ। মেঠো রাস্তাটি বহুদূর পর্যন্ত চলে গেছে এবং তার পাশেই রয়েছে কয়েকটি ছোট ছোট বাড়ি। তবে এরই মধ্যে লুকিয়ে রয়েছে আরও তিনটি প্রাণী, যা খুঁজে বের করতে হবে।

দাবি করা হয়েছে, ৯৫% মানুষ ছবির মধ্যে লুকিয়ে থাকা প্রাণীগুলিকে শনাক্ত করতে ব্যর্থ হয়েছেন। অনেকে আবার হাল ছেড়ে দিয়েছেন। তবে যারা প্রাণীগুলিকে খুঁজে পেয়েছেন মানতেই হবে তাদের চোখ সত্যি তীক্ষ্ণ এবং তারা জিনিয়াস। জানিয়ে দিই, এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি কুমির, একটি ব্যাঙ ও একটি পাখি। আপনি কি এখনো প্রাণীগুলি খুঁজে পেয়েছেন?

উত্তর খোঁজার আগে ছবিটি প্রথমে মনোযোগ সহকারে দেখুন। এ জাতীয় ছবিগুলি কেবল আমাদের চোখের সাথে প্রতারণা করে। তার মানে এই নয় যে আমাদের চোখ দুর্বল। যারা এখনো ছবির মধ্যে লুকিয়ে থাকা প্রাণীগুলি খুঁজতে ব্যর্থ হয়েছেন তাদের চিন্তা করার কিছু নেই আমরা হাইলাইটের মাধ্যমে বুঝিয়ে দিয়েছি।

ছবিটিতে মানুষ ও গরু ছাড়াও আরো তিনটি প্রাণী লুকিয়ে রয়েছে। কুমিরটিকে দেখা যাচ্ছে গাছের গোড়ায়, ঠিক তার পাশেই সবুজ পাতার মধ্যে লুকিয়ে রয়েছে ব্যাঙটি এবং কুয়োর উপরে বসে রয়েছে একটি পাখি। আসলে প্রাণীগুলি ছদ্মবেশী অবস্থায় রয়েছে, তাই সহজেই খুঁজে পাওয়া যাচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *