সুন্দরী যুবতী ও যুবকের বরশি দিয়ে মাগুর মাছ ধরার দারুন কায়দা!নেটেজনরা ভাসালি ইন্টারনেট

নিজস্ব প্রতিবেদন: কখন কি নিজের হাতে মাছ ধরেছেন? আপনি চাইলেই মাছ ধরতে পারবেন না মাছ ধরার জন্য অবশ্যই আপনাকে কিছু কৌশল জানতে হবে। অন্যান্য সব কৌশলগুলোর মত বরশি দিয়ে মাছ ধরা ঠিক তেমনি একটি কৌশল।বরশি দিয়ে মাছ এর মাধ্যমে মাছ ধরে ভিডিও ভাইরাল হয়েছে অনেক তার মধ্যে অন্যতম একটি ভিডিও হচ্ছে এটি । এটি ইউটিউবে তুমুল পরিমাণ ভাইরাল হয়েছে।

মাছ ধরা সত্যি খুব আনন্দের একটি কাজ। তাই দুইজন যুবক নিজের হাতে মাছ ধরে সেটি ভিডিও করে ছেড়ে দিয়েছে ইউটিউব এ। আর সেই ভিডিও দেখতে অনেক দর্শক ভিড় করছে। আপনি চাইলে যে দেখে আসতে পারেন সেই ভিডিওটি।

আপনার খালি হাতে একটি মাছ ধরা এটি ক্যাম্প ফায়ারের আশেপাশের গল্প শোনার মতো শোনাচ্ছে, এটি নিশ্চিত হওয়ার জন্য একটি লম্বা গল্প। তবে,বরশি দিয়ে মাছ ধরার এর কাজ এবং প্রচুর লোক এটি করে। আপনি ক্যাটফিশের জন্য নুডলিংয়ের কথা শুনে থাকতে পারেন, তবে অন্য ধরনের মাছগুলি কেবল আপনার হাতে ধরা যায় এবং বাস্তবে বরশি দিয়ে মাছ ধরার যথেষ্ট সাধারণ যে কোনও কোনও অঞ্চলে এটি নির্দিষ্ট মাছ ধরার নিয়ম রয়েছে।

অবিশ্বাস্য দলীয় কৌতুকের চেয়ে বেশি, আপনার খালি হাতে মাছ শিখানো একটি অমূল্য বেঁচে থাকার দক্ষতা, আপনাকে শূন্য সরঞ্জাম দিয়ে খাদ্য সংগ্রহের সুযোগ দেয়। তবে, আপনার পিছনে প্রাচীরের বিপরীতে থাকা সত্ত্বেও, এই বিষয়টি মনে রাখবেন যে বরশি দিয়ে মাছ ধরার ঝুঁকি নিয়ে আসে:

জলে ডুবে যাওয়া হাতটি কেবল মাছের দ্বারাই নয়, মাতাল, বিভার, সাপ এবং কচ্ছপকে ঠান্ডা করে দাঁড়িয়ে থাকতে পারে বর্ধিত সময়ের জন্য জল হাইপোথার্মিয়া হতে পারে; যখনই আপনার খালি হাতে মাছ ধরা, এক্সপোজার সীমাবদ্ধ করতে পানিতে কেবল নিজের বাহু রাখুন। যুবতীও যুবক মাছ ধরার জন্য প্রথমে তারা আটা মাখিয়ে নেন এবং সেই আটা বরশিতে লাগিয়ে নদীতে ফেলে । আর মাছ ধরে নিয়ে আসে ।

বরশি দিয়ে মাছ ধরার কথা শুনতে বা দেখতে যতটা সহজ মনে হয় এটি করতে গেলে যতটা সহজ নয়। আপনি যদি একেবারে এক্সপেরিয়েন্স না হন তাহলে আপনার উচিত হবে না একটু চেষ্টা করা । কি করতে চাইলে অবশ্যই আপনাকে প্রথমে প্রশিক্ষণ নিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *