শালিক পাখিকে বেশ ভাল ভাবেই শিকারি বানিয়েছে যুবক, টাকা দেওয়ার সাথে সাথে কথা বলছে পাখিটি, নেটদুনিয়ায় তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:এরা মানুষের গলার স্বর শুনে নির্দিষ্ট কাউকে চিনতে সক্ষম এবং বর্তমানে এরা মানব ভাষা বিষয়ক গবেষণার বিষয়বস্তুতে পরিণত হয়েছে। গায়ক পাখি হিসেবেও শালিকের সুনাম রয়েছে, তবে কাঠ-শালিক সবচাইতে ভালো গাইতে পারে। প্রায় সব প্রজাতির শালিকই বিভিন্ন স্বরে ডাকতে পারে এবং অন্য শালিকের কণ্ঠ নকল করতে পারে।সোশ্যাল মিডিয়ার দৌলতে কোন কিছুই আর এখন অজানা থাকেনা আমাদের কাছে।

মানুষের ভালো-মন্দ সব দিকই বলতে গেলে উঠে আসে সোশ্যাল মিডিয়ায়। এমনকি মানুষের লুকিয়ে থাকা প্রতিভাও প্রকাশ পায় এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই। তবে, এ তো গেল মানুষজনের কথা। কিন্তু সমাজ বলতে শুধুমাত্র মানুষজনই নয় আমাদের চারপাশের জীব-জন্তু, পশু-পাখি, গাছ পালা তাঁদেরও একটা গুরুত্ব আছে বৈকি।আর এই সব নিয়েই গড়ে উঠেছে আমাদের সমাজ। আমাদের পরিবেশ। এমনকি আমাদের পৃথিবী।

আর মাঝে মধ্যে তাঁদেরও কিছু অদ্ভুত অদ্ভুত কান্ড ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। যা রীতিমতো মন ভালো করে দেয়। আর এতে দর্শকরা যে বেশ ভালো এন্টারটেইনমেন্ট হয় তা আর বলার অপেক্ষা রাখেনা বৈকি। আর তাইতো এখন মানুষজন বোকাবাক্স ছেড়ে হাত ধরেছে সোশ্যাল মিডিয়ায়। ৮ থেকে ৮০ সোশ্যাল মিডিয়া সকলে ভালোবাসি এটাই যেন মূলমন্ত্র হয়ে উঠেছে সকলের কাছে।সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। যা দেখে রীতিমতো অবাক হয়েছে নেটবাসী।

ভিডিওটিতে দেখা যাচ্ছে যে, একটি শালিক পাখি কথা বলছে। কিন্তু সাধারণত সকলেই জানি যে শালিক পাখি কথা বলেন। কিন্তু এখানে শালিক পাখিটিকে যা প্রশ্ন করা হচ্ছে সে সেই মতোই উত্তর দিচ্ছে।রোজ কতকিছুই না ভাইরাল হয় নেটমাধ্যমে। বিভিন্ন কন্টেন্টের ওই ভিডিওগুলি দেখতেও পছন্দ করেন নেটিজেনরা। তবে, সেগুলির মধ্যে এমন কিছু ভিডিও থাকে যেগুলি দেখে কার্যত হতভম্ব হয়ে যান সকলেই। সম্প্রতি ঠিক সেইরকমই এক মজাদার ভিডিও সামনে এসেছে।

আমরা সকলেই জানি যে, পক্ষীকুলের মধ্যে এমন কিছু পাখি রয়েছে যেগুলি মানুষের সাথে থাকতে থাকতে মানুষের মতই কথা বলতে পারে।মূলত টিয়াপাখি, কাকাতুয়ার মত পাখিগুলি এই তালিকায় থাকলেও শালিক পাখিও কিন্তু খুব সহজেই বলতে পারে কথা। যদিও, এই পাখিকে পোষ মানিয়ে নেওয়া একটু কষ্টসাধ্য হলেও এখনও গ্রামাঞ্চলে গেলে কথা বলা শালিক পাখির খোঁজ পাওয়া যায়। আর এই প্রসঙ্গেই এবার একটি ভিডিও তুমুল ভাইরাল হচ্ছে নেটমাধ্যমে। যেখানে দেখা গিয়েছে একটি শালিক পাখি হুবহু মানুষের মত কথা বলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *