অভিনব কায়দায় গর্ত থেকে খুব সহজেই বরশি দিয়ে বিশাল বড় কুচে মাছ ধরল যুবক! রাতারাতি ভাগ্যবদল যুবকের। তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:কোলগেট পেস্ট আর মেনটস দিয়ে অভিনব কায়দায় গর্ত থেকে বিশাল কুচিয়া মাছ শিকার গ্রামের যুবকের, ইন্টারনেটে ভাইরাল ভিডিও! আমাদের বাস্তুসংস্থানের একটি উল্লেখযোগ্য অংশ হলো এখানে বিদ্যমান উৎপাদক এবং খাদক শ্রেনীর মাঝে খাদ্য শিকল। এই খাদ্য শিকলের উপর ভিত্তি করেই বাস্তুসংস্থানের সৃষ্টি হয়।

একটি বাস্তু সংস্হানে সবসময় বেশি শক্তিশালী প্রানীগুলো তার চেয়ে কম শক্তিশালী প্রানীকে শিকার করে খাদ্য হিসেবে গ্রহন করে।শিকারের সাথে মানু্ষের পরিচিতি অতি প্রাচীন কাল থেকেই। পরিবেশের সাথে খাপ খাওয়াতে এবং জীবন বাচাতে অতি প্রাচীন কাল থেকেই মানুষ বিভিন্ন প্রানী শিকার করে খেয়ে নিজেকে বাচিয়ে রেখেছে।

শুধু মানুষ নয় বাস্তুসংস্থানের উচ্চ শ্রেনীর যেকোনো খাদক তার চেয়ে নিম্ন শ্রেনীর যেকোনো খাদক এবং মাঝে মাঝে উৎপাদক শ্রেনীকে খেয়ে বেঁচে থাকে।এসব শিকারে শিকারী প্রানীরা বিভিন্ন অভিনব কায়দা অনুসরন করে থাকে।শিকার করার জন্য প্রতিটি প্রানীকে হতে হয় সুচতুর ও ধৈর্য্যশীল। প্রতিটি প্রানীই শিকার করার জন্য তার নিজস্ব কায়দা ব্যবহার করে।

বাস্তুসংস্হানের প্রতিটি প্রানীকে সময়ের পরিবর্তনের সাথে সাথে তাদের শিকারের কায়দায় অভিনবতা ব্যবহার দেখা যায়। জেলে শ্রেনীকে আমরা মাঝে মাঝে প্রচলিত নিয়মের বাইরে গিয়ে অভিনব উপায়ে মাছ শিকার করতে দেখি।সাধারনত জেলেরা খালি হাতে বা জাল দিয়ে মাছ শিকার করে। তবে মাঝে মাঝে আমরা দেখতে পাই কিছু জেলে অভিনব পদ্ধতিতে মাছ শিকার করছে।

প্রচলিত নিয়মের বাইরে গিয়ে কোকাকোলা, মেনটস সহ বিভিন্ন সামগ্রী দিয়ে আমরা মাছ শিকার করা দেখতে পাই৷ শিকারের জন্য সবসময় প্রয়োজন দক্ষতা। দক্ষতার সাথে খানিকতা অভিনব কায়দা জুড়ে দিলে শিকারের পরিমান বৃদ্ধি পেতে পারে আর শিকারকে করে তুলতে পারে সহজ।

শহরের চেয়ে গ্রামে জলাশয়ের পরিমান বেশি হওয়ায় মাঝে মাঝেই আমরা ইন্টারনেটে গ্রামের যুবকদের অভিনব কায়দায় মাছ শিকার করার ভিডিও দেখতে পাই এবং এদের মাঝে অনেক ভিডিও মুহূর্তেই ইন্টারনেট ভাইরাল হয়ে যায়। সম্প্রতি এমনি একটি ভিডিও ইন্টারনেটে ভাইরাল হয়ে গেছে যেখানে দেখা যায় গ্রামের ছেলে কোলগেট পেস্ট ও মেনটস দিয়ে অভিনব উপায়ে গর্ত থেকে বিশাল কুচে মাছ শিকার করছে।

ছেলেটি কুচিয়ার গর্তে মেনটস চকলেট আর কোলগেট দিয়ে পানি হাত দিয়ে নাড়তে থাকে। হঠাৎ গর্ত থেকে বেরিয়ে আসে বিশাল এক কুচিয়া মাছ। অভিনব পদ্ধতিতে মাছ ধরার এ পদ্ধতি সবাই খুব পছন্দ করেছে এবং অনেকে এই পদ্বতীতে মাছ শিকার করাতে আগ্রহ প্রকাশ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *