উত্তাল সমুদ্রের মাঝে ঝড়ের মধ্যে কি ঘটলো জাহাজটির সাথে । তুমুল ভাইরাল সেই ঘটনাটি দেখুন ভিডিও সহ।

নিজস্ব প্রতিবেদন: আমরা জানি শুধু পথেই না সমুদ্র পথেও সবথেকে বেশি মালামাল বহন করা হয়। একটি দেশের উন্নতির অন্যতম অবকাঠামো হলো সেটির বাণিজ্যিক অবস্থান। সেই বাণিজ্যিক অবস্থানের জন্য সবথেকে উল্লেখযোগ্য হলো নৌপথ। বড়ো বড়ো জাহাজ গুলো দ্বারা সহজেই যাতায়াত সহ নানান পণ্য এক দেশ থেকে আরেক দেশে নেয়ার কাজ করা হয়। অনেক ক্ষেত্রে শুধু পণ্য নয় মানুষ এর পরিবহনের জন্য উল্লেখ যোগ্য মাধ্যম হিসেবে কাজ করে এই জাহাজ।

প্রাচীনকাল থেকে মানুষ যাতায়াতের জন্য জাহাজ ব্যাবহার করতো। বর্তমানে অনেকেই জাহাজ ব্যাবহার করে ঘুরে বেড়ানোর জন্য কিন্তু সেগুলো আকারে ছোট হয়ে থাকে। সেগুলোই একটি ছোট প্রাইভেট হয়ে থাকে যা সর্বোচ্চ ৩ -৪ জনের জন্য হয়। অবার বড়ো বড়ো জাহাজ গুলো সেগুলোয় সব কিছুই বিদ্যমান থাকে। একটি জাহাজ যখন সমুদ্রে যায় বেশ কয়দিনের জন্য তখন জাহাজের মধ্যে এমন ভাবে সব গুছিয়ে নেয়া হয় যায় বেশ কিছুদিন চলে।

একটি জাহাজের মধ্যে প্রায় সব কিছুই থাকে। এক কথায় একটি ছোট্ট দুনিয়া । বর্তমানে যুগের অনেক ক্রমবর্ধমান উন্নতির ফলে সব কিছুই নাগালের মধ্যে চলে এসেছে। সেই হিসেবে আমরা দেখতে পারি যখন যেটাই ইচ্ছে করুক না কেনো। এই কাজের জন্য কেবল দরকার একটি ডিভাইস,ইন্টারনেট কাকেনশন। বর্তমানে মোবাইল ডাটা সহজলভ্য হওয়ার দরুন এটি এখন আরো সহজ। পৃথিবীর যে কোনো প্রান্ত থেকেই যা ইচ্ছে দেখা যায়।

এভাবেই একটু বিষয় নিয়ে আলোচনা ,সমালোচনা বা প্রশংসার জন্ম দেয়। তেমনি যে কোনো ধরনের ইমারজেন্সি হোক বা অন্য কিছু আমরা সহজেই অন্য জায়গায় জানাতে পারি। মাঝে মাঝে অনেক জাহাজ দুর্ঘটনার ভিডিও গুলো সামনে আসে। কিভাবে একটি জাহাজ ডুবে যাচ্ছে এমন ভিডিও অনেক সময় আমাদের সামনে আসে। সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় । যেখানে দেখা যায় একটি জাহাজের ভিডিও যেটি খারাপ আবহাওয়া তে মাঝ সমুদ্রে দিয়ে চলছিল।

সকলে ভিডিওটির অনেক আলোচনা করে ,মানুষের নানা ধরনের মন্তব্য করতে থাকে। তবে বলে রাখা ভালো যে প্রকৃতির কাছে এই মানুষের বানানো জিনিষ গুলো কিছুই না। তবে অনেক সময় ভাগ্যের জোরে অনেকেই বেচেঁ যায় এসব দুর্ঘটনা থেকে। ভিডিওটিতে দেখা যায় একটি জাহাজ মাজ সমুদ্রে। এটি সমুদ্রের উত্তর ঢেউগুলো মধ্যে সামনে-পিছনে দুলতে থাকে। এবং উত্তাল সমুদ্রের মধ্যে যে বড় বড় ঢেউ গুলো ছিল কার সাথে লড়াই করে সামনের দিকে এগিয়ে যাচ্ছিল।

সমুদ্রে ঝড় উঠলে অনেক সময় ঝড়ের তোরে বড় বড় জাহাজ ডুবে যায়। তেমনি এই জাহাজটি ঝড়ের মধ্যে লড়াই করে এগিয়ে যাচ্ছিল। ভিডিওটিতে টির সারভাইভাল অবস্থানটিকে খুব ভালো করে দেখানো হয়েছে। ভিডিওটি অল্প সময়ের মধ্যে নেটিজেনদের কাছে প্রচুর পরিমাণ ভাইরাল হয়। সকলেই অবাক দৃষ্টির সাথে এটি দেখতে থাকে যে একটি এত বড় জাহাজ কিভাবে সমুদ্রের জলের কাছে তার অসহায়তা প্রকাশ করছে। এই ভিডিওটিতে মানুষ সহায়তার মন্তব্যগুলো করেছে যা ছিল আসলে দেখার মত ও বোঝা যায় মানুষ তার মনুষত্বের জন্য সব জয় করতে পারে।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ