খুব সাধারণ টুলস দিয়ে আকর্ষনীয় স্যান্ডেল তৈরি করে তাক লাগিয়ে দিল এই যুবক, মূহুর্তেই ব্যাপক ভাইরাল সেই ভিডিও!

নিজস্ব প্রতিবেদন: আমরা সকলেই কিছু-না-কিছু প্রতিভার অধিকারী ।সকলের মধ্যে রয়েছে কিছু সুপ্ত প্রতিভা। হয়তো আমরা সব গুলোকে কাজে লাগাই হয়তো সে গুলোকে কাজে লাগাই না ।আবার হয়ত আমাদের সে সুপ্ত প্রতিভা গুলোকে আমরা খুব সহজে নিজেদের আয়ত্তে আনতে পারি । আবার হয়তো সে সুপ্ত প্রতিভা গুলোকে আমাদের আয়ত্তে আনতে অনেকটা সময় লেগে যায়। প্রতিভা এমন একটি বিষয় যা সকলের মধ্যেই থাকে।

কেউ হয়তো সে প্রতিভাকে কাজে লাগিয়ে হয়ে যায় অনেক জনপ্রিয় আবার সে প্রতিভা কাজে লাগিয়ে সাহায্য করতে পারে অনেক মানুষকে ।প্রতিভা সকলের মধ্যেই বিদ্যমান। কোন কাজই ছোট নয়। সকল কাজই একটি প্রতিভার উদাহরণ।
প্রতিভা না থাকলে কোন কাজ করা সম্ভব হয়ে ওঠেনা। প্রতিভা আছে বিধায় মানুষ বিভিন্ন আবিষ্কার করছে। করছে গবেষণাও। সে গবেষণা করে আবিষ্কার করছে নতুন নতুন প্রয়োজনীয় জিনিসপত্র।

যে আমাদের সকলের দৈনন্দিন জীবনে কিছু-না-কিছু প্রয়োজনে আসবে ।এমন একটি প্রয়োজনীয় জিনিস হচ্ছে আমাদের ব্যবহারকৃত জুতা বা স্যান্ডেল। আমরা প্রায় প্রত্যেকেই জুতা বা স্যান্ডেল ব্যবহার করে থাকি। কিন্তু কখনো ভেবে দেখি না এ জুতা বা স্যান্ডেল কিভাবে তৈরি করে ?কারা তৈরি করে? খুবই অল্প কিছু উপকরণ দিয়ে তৈরি করা যায় এই স্যান্ডেল। কিছু অল্প উপকরণ দিয়ে স্যান্ডেল বানিয়ে দেখালো একটি যুবক। যুবকটি খুব সহজ পদ্ধতিতে স্যান্ডেল তৈরি করে দেখালো।

যুবকটি প্রথমে একটি প্রিন্টেড স্যান্ডেল সোল নিয়ে তার মধ্যে ব্রাশ দিয়ে পরিষ্কার করতে লাগলো ।এরপর সেই স্যান্ডেল চুলের মধ্যে অনেকটা গ্লু লাগিয়ে নিল । তারপর সেই প্রিন্টের চ্যানেলগুলোকে স্যান্ডেল গুলোকে ইবা স্পঞ্জ লাগিয়ে নিল। এরপর এর মধ্যে একটি হাতুড়ি দিয়ে কাটার সাহায্যে ছিদ্র করে নিল। সে ছিদ্র করা ফুটোর মধ্যে পিতা লাগিয়ে শক্ত করে আঠা দিয়ে লাগিয়ে নেওয়া হলো।এ রপর এর মধ্যে স্যান্ডেল সোল গুলো ভালো করে আঠা মাখিয়ে নিতে হবে।

আঠা লাগানো সেই স্যান্ডেল সোল গুলোতে ফিতা লাগানো অর্ধেক জুতো গুলোকে সে আঠা মাখিয়ে রাখা স্যান্ডেল সোল এর মধ্যে ভালভাবে লাগিয়ে নিতে হবে। এরপর কয়েক দফা ইভা স্পঞ্জ দিয়ে সেই জুতাগুলো কে জুতার আকারে কেটে নিতে হবে। কেটে নেওয়া হয়ে গেলে সেই জুতার আকারে কেটে রাখা ইবা স্পঞ্জ গুলোকে স্যান্ডেল সোলের মধ্যে ভালোভাবে আঠা দিয়ে লাগিয়ে দিতে হবে।

এরপর তৈরি হয়ে যাবে সাধারণ উপকরণ দিয়ে ঘরে তৈরি স্যান্ডেল। যুবকটির তৈরি স্যান্ডেল দেখে খুব সহজে বাসায় তৈরি করে নেওয়া যেতে পারে। ছেলেটি খুব সহজে স্যান্ডেল তৈরি করা শিখিয়ে দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *