টুইটারে নূপুর শর্মাদের গ্রে;প্তারের দাবি জানালেন মমতা

মহানবী (সা.)-কে নিয়ে বিতর্কিত মন্তব্যকারী ভারতের ক্ষমতাসীন দল বিজেপির বহিষ্কৃত মুখপাত্র নূপুর শর্মা এবং নবীন জিন্দলের গ্রেপ্তারের দাবি মমতার

টেলিভিশন বিতর্কে মহানবী (সা.)-কে নিয়ে বিতর্কিত মন্তব্যকারী ভারতের ক্ষমতাসীন দল বিজেপির বহিষ্কৃত মুখপাত্র নূপুর শর্মা এবং নবীন জিন্দলের গ্রেপ্তারের দাবি নিয়ে টুইটারে সরব হলেন পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। জনগণের বৃহত্তর স্বার্থে শান্তি ও শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানিয়ে তিনি দোষীদের গ্রেপ্তারের দাবি জানান।

অভিযুক্তদের কর্মকান্ডের ধিক্কার জানিয়ে পর পর তিনটি টুইট করেন মমতা। টুইটে তিনি বলেন, বিজেপির ধ্বংসাত্মক কয়েক জন নেতার করা জঘন্য এবং নৃশংস ঘৃণাভাষণকে ধিক্কার। এতে শুধু যে হিংসা ছড়ায় তা-ই নয়, আমাদের দেশের বৈচিত্রময় সংস্কৃতিও ক্ষুণ্ণ হয়। আমি অভিযুক্ত বিজেপি নেতাদের অবিলম্বে গ্রেপ্তার চাই।’

মুখ্যমন্ত্রী টুইটে জনগণের বৃহত্তর স্বার্থে সব ধর্ম, বর্ণ, জাতির মানুষকে শান্তি বজায় রাখারও আবেদন জানিয়েছেন।

এদিকে নূপুর শর্মার বিতর্কিত মন্তব্য নিয়ে বেকায়দায় পড়েছে বিজেপি সরকার। আরব বিশ্বের দেশগুলো একজোট হয়ে প্রতিবাদ জানিয়েছে। উপসাগরীয় দেশ কাতার, কুয়েত, সৌদি আরব, আরব আমিরাত, ওমান, বাহরাইনের পাশাপাশি ইন্দোনেশিয়া, ইরাক, মালদ্বীপ, জর্ডান, লিবিয়াও ভারতের ক্ষমতাসীন দলের নেতাদের মন্তব্যের তীব্র সমালোচনা করেছে।

কুয়েতের বাজারে ভারতীয় পণ্য বর্জন করা হয়েছে। কাতারের পাশাপাশি ইরান এবং কুয়েত ওই ঘটনায় নিন্দা জানাতে ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করেছে। বিশ্লেষকরা বলছেন মধপ্রাচ্যের সঙ্গে কুটনৈতিক সংকটও তৈরি হতে পারে ভারতের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *