জেব্রা শিকার করতে এসে ফেঁসে গেল বনের রাজা সিংহ। জেব্রা কে বাঁচাতে বন্ধু মহিষ সিংহের গলায় চেপে ধরল! পশুদের মাঝে এমন বন্ধুত্ব প্রশংসায় পঞ্চমুখ নেটদুনিয়ায়।

নিজস্ব প্রতিবেদন:প্রাণী জগতের এক অসাধারণ পশু জেব্রা। অসাধারণ সাদা কালো ডোরা কাটা দেহের জন্য প্রাণীগুলো বিশ্বব্যাপী অত্যন্ত পরিচিত। জেব্রা মূলত ঘোড়া এবং গাধার নিকট আত্নীয়। প্রাচীনকালে গ্রীক ও রোমানরা জেব্রাকে বলত ঘোড়া বাঘ।

অসাধারণ সুন্দর এই প্রাণীগুলো বিপন্নপ্রায় এবং ভবিষ্যতে এদের টিকে থাকার সম্ভাবনা সম্পূর্ণ হুমকির মুখে রয়েছে।প্রথমেই আমরা ভিডিওটিতে দেখতে পাই যে, সিংহ মামা স্বীকার করতে আসে।তখন জেব্রা এসে সিংহ মামা উপর ঝাপিয়ে পড়ল।

প্রকৃতি খুবই রহস্যময়।সৃষ্টির শুরুতে প্রকৃতি আদিম মানুষের অনুকূল ছিলো না।তারা এই প্রকৃতির সাথে সংগ্রাম করে বেঁচে থাকত।ধীরে ধীরে মানুষ প্রকৃতিকে বশ মানিয়েছে।তার রসদে নিজের জীবনযাত্রাকে করছে সমৃদ্ধ।এরপর আদিম মানুষ প্রকৃতির রহস্য উদঘাটনে মাতোয়ারা হয়ে পরে যা আজও চলমান।প্রকৃতি এখনও সবার কাছে রহস্যের চাদরে ঢাকা হয়ে আছে।

ই প্রকৃতিতেই এমন সব ঘটনা ঘটে যা আমাদের চরম আনন্দে উদ্বেলিত করে তুলে আবার কখনও এমন সব ঘটনা ঘটে যার ফলে আমাদের অন্তরাত্মা কেঁপে উঠে।সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটা ভিডিও এরকম আমাদের অন্তরাত্মা কাঁপিয়ে তুলেছে। সেটাই এখন জানাবো আপনাদের।

বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যবহার সর্বজনবিদিত। মানুষ তার হাতে রাখা স্মার্টফোনের সাহায্যে সময় সুযোগ পেলেই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রবেশ করে তার চিন্তা চেতনা,মনোভাব প্রকাশ করছে।এসব সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যবহারকারীর সংখ্যাও নেহাত কম নয়।ফলে তাদের শেয়ার করা জিনিসও আমাদের নিউজ ফিডে চলে আসছে।

আমরা নানা ভিডিও দেখতে পাচ্ছি উজফিডে যার মধ্যে নাচ গান,কবিতা আবৃত্তি, খেলাধুলার ভিডিও অন্যতম।এছাড়াও বনের পশু পাখিদের নানা ভিডিও ও অনেকে শেয়ার করে যা দ্রুত ভাইরাল হয়ে যায়।
কিন্তু এবার যে ঘটনাটি আমাদের সবার সামনে এসেছে তা রীতিমতো শিহরণ জাগানীয় এবং বিষ্ময়কর।

আমরা সবাই জানি সিংহ বনের রাজা।সিংহের জেব্রাপর্যন্ত বিস্তৃত কেশর বারবার তার রাজকীয়তার জানান দেয়।নিঃসন্দেহে জেব্রা পর্যন্ত বিস্তৃত কেশরের কারণে সিংহকে বনের যে কোন প্রাণী থেকে ভয়ংকর এবং রাজকীয় দেখায়।সিংহের ভয়ডরহীন চাহনি এবং গর্জন যে কোন প্রাণীর অন্তরাত্মাকে কাপিয়ে দেওয়ার জন্য যথেষ্ট।সেজন্য তাকে বনের সব প্রাণী সমীহ করে চলে।

তবে এবার ভিন্ন এক চিত্র ফুটে উঠেছে যা নেট দুনিয়ার মানুষ জনকে করেছে বিস্মিত।সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে এমন একটি ভিডিও যেখানে দেখানো হয়েছে শিকারী প্রাণী সিংহও অন্য প্রাণীর শিকারে পরিণত হতে পারে।

সিংহ সাধারণত দলবদ্ধ ভাবে চলাফেরা করে।ভিডিওর শুরুতেই দেখা যায় একটি মহিশের পাল সিংহের দলকে আক্রমন করে ছত্রভঙ্গ করে দিচ্ছে। মহিশ সাধারণত আকারে সিংহের চেয়ে অনেক বড় হয় যা আমরা জানি।কিন্তু তারা সিংহের মত আক্রমনাত্মক নয়।কিন্তু এবার ঘটেছে উল্টো ঘটনা।

মহিশের ভয়ে কিছু সিংহ পালিয়ে যাচ্ছে।এরপর দেখা যায় একটি জেব্রা সিংহকে কামর দিয়ে রাখছে।পরে দেখা যাচ্ছে একটা মহিশের কাছেও সিংহকে ধরাশায়ী হতে।ভিডিওর মাঝামাঝি অংশে দেখা যাচ্ছে একটি সিংহ উন্মুক্ত প্রান্তে বসেআছে।হঠাৎ একদল হায়েনা সিংহটিকে ঘিরে ধরে কাবু করে ফেলে।

ভিডিও র শেষ অংশে আরোও কিছু প্রাণীর কাছে সিংহকে পরাজিত হতে দেখা যায়।সামাজিক যোগাযোগ মাধ্যমে খুব দ্রুত ভিডিওটি ভাইরাল হয়ে গেছে।প্রচুর শেয়ার হচ্ছে। কমেন্ট সেকশনে নানারকম মতামত দিচ্ছেন নেটিজেনরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *